October 22, 2024, 11:17 pm

নোটিশ :

জরুরি ভিত্তিতে সারাদেশে জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে আগ্রহী প্রার্থীরা যোগাযোগ করুন।

সর্বশেষ সংবাদ : :
দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক রাজু অবৈধভাবে মাটি উত্তোলনে ৩ জনকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন নাসিরনগরের সহকারি কমিশনার ভূমি হোমনায় শিক্ষকের নামে  ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন মোহনপুরে হিউম্যান প্যাপিলোমা ভাইরাস ভ্যাকসিনেশন ক্যাম্পেইন তিতাসের জগতপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড  বিএনপির প্রস্তুতি সভা অনুষ্ঠিত  তিতাস থানার মামলায় হোমনার দুই আ.লীগ নেতা গ্রেপ্তার   দেড় মাসেও উদ্ধার হয়নি তিতাসের নিখোঁজ জান্নাত জীবিত বা মৃত সন্ধান চায় স্বজনরা || পুলিশের ভূমিকায় রহস্য বিএনপির পরিচয়ে আ’লীগ পন্থী ঠিকাদারের বিল উত্তোলন রাণীশংকৈলে ৮ টি গ্রুপে ৩০ জন কৃষকের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ  বৈষম্যবিরোধী মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি ছাত্র সংগ্রাম পরিষদের মানববন্ধন
বৈষম্যবিরোধী মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি ছাত্র সংগ্রাম পরিষদের মানববন্ধন

বৈষম্যবিরোধী মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি ছাত্র সংগ্রাম পরিষদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীতে বৈষম্যবিরোধী মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি ছাত্র সংগ্রাম পরিষদ ৬ দফা দাবিতে মানববন্ধন করেছে। আজ দুপুর ১২.০০ ঘটিকার সময় ইন্সটিটিউট অফ হেলথ টেকনোলজি(আইএসটি) ক্যাম্পাস চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে বক্তারা বলেন, বিভিন্ন সময়ে যে বৈষম্যর শিকার হয়েছে তার তীব্র প্রতিবাদ জানায় এবং ভবিষ্যতে যেনো তারা আর বৈষম্যর শিকার না হয় এবং দেশের আপামর জনসাধারণের মানসম্মত ও সঠিক স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে দাবিতে তারা ৬ দফা দাবি পেশ করেছে। দাবিগুলোর মধ্য রয়েছে (১) স্বতন্ত্র পরিদপ্তর গঠন করতে হবে। (২) ডিপ্লোমাধারীদের ১০ ম গ্রেড (২য় শ্রেণীর গেজেটেড) পদমর্যাদা প্রদান করে WHO এর আনুপাতিক হারে পদ সৃজন পূর্বক দ্রুত নিয়োগ এর ব্যবস্থা করতে হবে পাশাপাশি অগ্রাধিকার ভিত্তিতে ২০১৩ সালের স্থগিতকৃত নিয়োগ প্রক্রিয়া চালু করতে হবে। (৩) গ্র্যাজুয়েট মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের নবম গ্রেডের পদসৃষ্টি পূর্বক চাকুরীজীবিদের আনুপাতিক হারে পদোন্নতির নিয়ম বহাল রেখে স্ট্যান্ডার্ড সেট আপ ওনিয়োগবিধিতে অন্তর্ভুক্ত করতে হবে। (৪) ঢাকা আইএইচটি কে বিশ্ববিদ্যালয় রূপান্তর করে একটা বিশ্ববিদ্যালয় সহ সকল আইএইচটি তে মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্ট শিক্ষকদের স্বতন্ত্র ক্যারিয়ার প্লান গঠন
করে বিদ্যমান নিয়োগ বিধি ও অসংগতিপূর্ণ গ্রেড সংশোধন করতে হবে। (৫) মেডিকেল টেকনোলজি কাউন্সিল ও ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড গঠন এবং প্রাইভেট সার্ভিস নীতিমালা প্রণয়ন করতে হবে। (৬) বি ফার্ম সহ সকল অনুষদের বি এস সি ও এম এস সি কোর্স চালু করা এবং স্কলারশিপ সহ প্রশিক্ষণ ভাতা চালু করতে হবে।

এ সময় কেন্দ্রীয় কমিটির জয়েন সেক্রেটারি অসীম কুমার ঘোষ, সাদ্দাম হোসেন আহবায়ক বি এস সি ফিজিও থেরাপি মো:সেলিম রেজা, এম ট্যাব রাজশাহী আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক মো: , আরিফ সদস্য সচিব মো:আবু সাঈদ মো:ওলিউল্লাহ মো:আয়াতুল্লাহ খমেনি সহ অন্যান্য শিক্ষার্থীবৃন্দ।

সংবাদটি শেয়ার করতে ক্লিক করুন




© All rights reserved © 2020 alokitobhorerbarta.com

Desing & Developed BY ThemesBazar.Com